বাংলা প্রথমপত্রে শান্তিপূর্ণ পরীৰা গ্রহণ, অনুপসি’ত ১ হাজার ৪০২

03/04/2017 1:07 am0 commentsViews: 26

স্টাফ রিপোর্টার: দেশের অন্যতম বৃহৎ পাবলিক পরীৰা এইচএসসি ও সমমান রাজশাহীসহ দেশের সবগুলো শিৰাবোর্ডের অধীনে গতকাল রোববার থেকে একযোগে শুর্ব হেেয়ছে। প্রথমদিন বাংলা প্রথমপত্রের পরীৰা অনুষ্ঠিত হয়। পরীৰা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।
এ বছর দশ শিৰাবোর্ডে মোট পরীৰার্থীর সংখ্যা ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন। এবার সারাদেশে আট হাজার ৮৬৪ শিৰা প্রতিষ্ঠানের শিৰার্থীরা দুই হাজার ৪৯৭টি কেন্দ্রে পরীৰায় অংশগ্রহণ করছে। চলতি বছর এইচএসসিতে আটটি সাধারণ বোর্ডের অধীনে ৯ লাখ ৮২ হাজার ৭৮৩ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে আলিমে ৯৯ হাজার ৩২০ জন, কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি বিএম-এ ৯৬ হাজার ৯১৪ জন এবং ডিআইবিএসে ৪ হাজার ৬৬৯ জন পরীৰা দিচ্ছে।
এদিকে, রাজশাহী শিৰা বোর্ডের কন্ট্রোল র্বম জানায়, পরীৰা শান্তিপূর্ণ অনুষ্ঠিত হয়েছে। এবার রাজশাহী শিৰা বোর্ডের মোট পরীৰার্থী এক লাখ ২৩ হাজার ৬১৬ জন। এর মধ্যে গতকালকের পরীৰায় পরীৰার্থী ছিল এক লাখ ৭ হাজার ৬৮৩ জন। পরীৰায় অংশ নেয় ১ লাখ ৬ হাজার ২৮১ জন। অনুপসি’ত ছিল ১ হাজার ৪০২ জন। যা মাত্র ১.৩০ শতাংশ। কেউ বহিস্কার হয়নি কাল।
রাজশাহী শিৰা বোর্ডের পরীৰা নিয়ন্ত্রক প্রফেসর তর্বণ কুমার সরকার রাজশাহী কলেজ, নিউ গভ: ডিগ্রি কলেজ, সরকারি সিটি কলেজ এবং শাহ মখদুম কলেজের কেন্দ্র পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে পরীৰা নিয়ন্ত্রক জানান, পরীৰার স্বাভাবিক পরিবেশ অৰুণ্ন ছিল এবং পরীৰার্থীরা চমৎকারভাবে পরীৰায় অংশগ্রহণ করেছে। তিনি স’ানীয় প্রশাসন, অভিভাবক, সাংবাদিক, প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক্স মিডিয়া ও পরীৰার সাথে সম্পর্কিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তাঁদের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply