মেডিকেল হোস্টেল থেকে বিদেশী শিৰার্থীর লাশ উদ্ধার

30/03/2017 1:08 am0 commentsViews: 229

স্টাফ রিপোর্টার: রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের মহিলা হোস্টেলের দ্বিতীয় তলায় ফরেন বৱক থেকে মালদ্বীপের এমবিবিএস-এর দ্বিতীয় বর্ষের এক শিৰার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম রাওধা আতিফ (২০)। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে। পুলিশের প্রাথমিক ধারণা, তিনি আত্মহত্যা করেছেন।
পুলিশ ও মহিলা হোস্টেল সূত্রে জানা যায়, সকালে বিদেশী শিৰার্থীরা ক্লাসে যাওয়ার জন্য বের হয়। রাওধার কৰে অনেক ডাকাডাকি করে সাড়া না পেয়ে জানালা দিয়ে তারা রাওধাকে ঝুলন্ত অবস’ায় দেখতে পায়। এ সময় দরাজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস’ায় রাওধার লাশ নামিয়ে তারা বিছানায় শুইয়ে রাখেন। খবর পেয়ে পুলিশ এসে লাশটি উদ্ধার করে। পুলিশ মৃতের সহপাঠিদের উদ্ধৃতি দিয়ে জানান, রাওধা পড়াশুনা নিয়ে দুশ্চিন্তায় ভুগছিলেন। এ ঘটনাকে কেন্দ্র করে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন।
এ ব্যাপারে শহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিলৱুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে পুলিশ কলেজ হোস্টেলের ২০৯ নম্বর র্বম থেকে বিছানায় শোয়ানো অবস’ায় পুলিশ তার লাশ উদ্ধার করে। তার প্রাথমিক ধারণা, তিনি আত্মহত্যা করেছেন। তিনি কলেজের এমবিবিএস ১৩ তম ব্যাচের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন এবং এম লেভেন্ডার হিগুইন মালে মালদ্বীপের বাসিন্দা মোহাম্মদ আতিফের মেয়ে। রাতে শেষ খবর পাওয়া পর্যন্ত পরিবারের লোকজন এসে পৌঁছাননি বলে তিনি নিশ্চিত করেন।
এদিকে, ঘটনাস’ল পরিদর্শন শেষে মহানগর পুলিশ কমিশনার সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, উক্ত কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন। তবে ময়না তদন্ত শেষে মৃত্যুর কারণ জানা যাবে বলেও তিনি জানান।
বিভিন্ন সূত্রে খোঁজ নিয়ে জানা যায়, গত বছর জানুয়ারিতে তিনি নওদাপাড়া ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারি পড়তে আসেন। এছাড়াও রাওধা আতিফ একজন ম্যাগাজিন মডেল ছিলেন। তার ইচ্ছে ছিল মডেলের পাশাপাশি তিনি একজন ভাল ডাক্তার হবেন। সমপ্রতি তিনি প্রথম সেমিস্টারে রেজাল্ট খারাপ নিয়ে মানসিক চাপের মধ্যেও ছিলেন। কলেজ কর্তৃপৰ ও সহপাঠিদের ধারণা, এ ঘটনাকে কেন্দ্র করে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন।

Leave a Reply