আলুপট্টি-সাগরপাড়া রাস্তাটি এখন আবর্জনার স্তূপ

১৯/০৩/২০১৭ ১:০৯ পূর্বাহ্ণ০ commentsViews: 47

তৈয়বুর রহমান: নগরীর উৎসব সিনেমা হল মোড় থেকে সাগরপাড়া মোড় পর্যন্ত রাস্তাটি এখন আবর্জনার স্তূপে পরিণত হয়েছে। রাস্তার দু’ধারের ড্রেনের ময়লা আবর্জনা রাস্তার উপর পড়ে থাকলেও তা পরিষ্কার করছে না এ কাজের সাথে সংশিৱষ্টরা। আর রাস্তার অর্ধেকটা জুড়েই তা পড়ে থাকায় যানবাহন ও সর্বসাধারনের চলাচলে বিঘ্নসৃষ্টি হচ্ছে।
শুধু ড্রেনের ময়লা নয় বাড়ির ময়লা মাটিও অনেকে ফেলছে সেখানে। এর ফলে দুর্গন্ধ ও রোগজীবাণু ছড়াচ্ছে চারি দিকে। এক সপ্তাহ থেকে সেগুলো পড়ে থাকায় এলাকাবাসীর পৰ থেকে ৰোভ প্রকাশ করা হয়েছে। অথচ তার একটু দূরেই রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর নিযাম-উল-আযীমের কার্যালয় অবসি’ত। এর পরেও এ আবর্জনা কেন পড়ে আছে তা এলাকাবাসীর প্রশ্ন।
বাড়ি থেকে বেরিয়েই যে দৃশ্য তার চোখে পড়ার কথা। অথচ সপ্তাহ খানেক থেকে ময়লা আবর্জনার স্তূপাকারে সেখানে জমে থাকা দু:খজনকই বটে। এই ঘটনায় এলাকাবাসীর পৰ থেকে তা অবিলম্বে পরিস্কারের দাবি জানানো হয়েছে। আর যখন রাসিকের ওয়ার্ডে ওয়ার্ডে রাস্তা-ঘাট পরিষ্কার রাখার জন্য আহবান জানানো হচ্ছে ঠিক তখনই রাস্তায় ড্রেনের ময়লা আবর্জনা ফেলে রাখা রাসিকের পরস্পর বিরোধী কাজের বহিপ্রকাশ বলে মনে করছেন বিজ্ঞজনরা।
রাজশাহী সিটি করপোরেশনের পৰ থেকে গত শুক্রবার মসজিদে মসজিদে জুম্মার নামাজের খুতবার পর রাজশাহী সিটি করপোরেশন দুষণমুক্ত নগরী হিসাবে যে পরিচিত বহন করছে তা অৰুন্ন রাখতে প্রতিটি ওয়ার্ডের রাস্তা-ঘাট পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য নগরবাসীর প্রতি আহবান জানানো হয়েছে। যে মুহূর্তে রাসিক কর্তৃপৰ নগরীকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহবান জানাচ্ছেন ঠিক সে সময় রাস্তায় আবর্জনা পরিস্কার না করা তাদের কাজের সাথে কথার অমিলই প্রকাশ পেয়েছে। আর রাস্তায় ড্রেনের ময়লা আবর্জনা পড়ে থাকাকে দু:খজনক বলে অভিহিত করেছেন এলাকাবাসী। একই সাথে এলাকাবাসীর পৰ থেকে ৰোভ প্রকাশ করা হয়েছে।
নগরীর উৎসব হল মোড় থেকে সাগরপাড়া মোড় পর্যন্ত রাস্তার দু”ধারের ড্রেনের ময়লা আবর্জনা স্তূপাকারে পড়ে থাকলেও তা পরিষ্কার করা হচ্ছে না কেন, এসম্পর্কে রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক বলেন, আজ রোববার থেকে ঐ রাস্তার ময়লা আবর্জনা পরিস্কার করা হবে।

Leave a Reply