মহিলা সমাজসেবা অধিদপ্তর

09/03/2017 1:05 am0 commentsViews: 39

 গতকাল বুধবার ‘‘আন্তর্জাতিক নারী দিবস’’ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় ও মানব সম্পদ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র, রাজশাহীর যৌথ উদ্যোগে নগরীর সপুরা’র মানব সম্পদ উন্নয়ন প্রশিৰণ কেন্দ্রে এক আলোচনা সভা ও সাংস্কৃকিত অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এবারের প্রতিপাদ্য : ‘‘নারী-পুর্বষ সমতায় উন্নয়নের যাত্রা বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা’’

আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন,রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন সংরৰিত নারী আসনের সংসদ সদস্য বেগম আখতার জাহান,রাজশাহী মহানগর আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী বেগম শাহীন আক্তার রেনী এবং জাতীয় মহিলা সংস’া রাজশাহীর চেয়ারম্যান মর্জিনা পারভীন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহীর জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন। আলোচনা সভার শুর্বতে দিবসটির তাৎপর্য তুলে ধরে স্বাগত বক্তব্য প্রদান করেন রাজশাহীর জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহনাজ বেগম। সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা ও কমচারীবৃন্দ, স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের নেত্রী ও সদস্য এবং স্কুল কলেজে শিৰক ছাত্র-ছাত্রীসহ প্রায় ৩০০ জন নারী-পুর্বষের উপসি’তিতে প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ ও সভাপতি মহোদয় ৮ মার্চ ২০১৭ আন্তর্জাতিক নারী দিবসের মূল প্রতিপাদ্য বিষয়কে প্রাধান্য দিয়ে নারী-পুর্বষের সমতায় কর্মন্নোয়ন, সমঅধিকার এবং নারীর ৰমতায়নের উপর গুর্বত্বপূর্ণ ও মূল্যবান বক্তব্য তুলে ধরেন।
আলোচনা অনুষ্ঠান শেষে বেসরকারি প্রতিষ্ঠান এসিডি, রাজশাহীর সদস্যদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান ও নারী দিবসের উপর নাটিকা পরিবেশিত হয়।

Leave a Reply