ওবায়দুল কাদেরের নির্দেশনার অপেৰায় রাজশাহীর আ’লীগ

17/02/2017 1:06 am0 commentsViews: 49

রিমন রহমান: দলকে সুসংগঠিত করতে আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় কর্মী সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামিকাল শনিবার। রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে এই সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
দলীয় সূত্র জানিয়েছে, সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাকর্মীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন। তারা সেই নির্দেশনার অপেৰায় আছেন। এরপর রাজশাহী বিভাগে আওয়ামী লীগকে নতুন করে শক্তিশালী করার কাজ শুর্ব হবে। এর মাধ্যমে দল সুসংগঠিত হবে।
এ ব্যাপারে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়র্বজ্জামান লিটন গতকাল বৃহস্পতিবার রাতে বলেন, সমাবেশ সফল করতে ইতোমধ্যেই সব প্রস’তি সম্পন্ন হয়েছে। রাজশাহী যেহেতু স্বাগতিক জেলা, তাই স্বভাবতই এখানকার নেতাকর্মীরা চাঙা হয়ে উঠেছেন। নগরীর সাংগঠনিক ৩৭টি ওয়ার্ড ও ৪টি থানার নেতাদের সঙ্গেও বৈঠক করা হয়েছে। তারা সবাই এ সমাবেশে যোগ দেবেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফার্বক চৌধুরী সমাবেশে শুধু রাজশাহী জেলা থেকেই ১৫ থেকে ১৭ হাজার নেতাকর্মী যোগ দেবেন। আর বিভাগের বাকি ৭ জেলা থেকে আরও অন্তত ২০ হাজার নেতাকর্মী সমাবেশে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। রাজশাহীর বাইরের জেলাগুলোর নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্র থেকেই যোগাযোগ করা হয়েছে। তারা সমাবেশে যোগ দেবেন। কারণ ওই সমাবেশে দলের সাধারণ সম্পাদক নেতাকর্মীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, আগামী সংসদ নির্বাচনের প্রস’তির অংশ হিসেবে এই বিভাগীয় কর্মী সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যেই দলের নেতাকর্মীরা চাঙা হয়ে উঠেছেন। বিগত কয়েকটি নির্বাচনকে ঘিরে দলের নেতাকর্মীদের মধ্যে যে দ্বিধা-বিভক্ত তৈরি হয়েছিল তা এই সমাবেশের মাধ্যমে দূর হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সমাবেশে সভাপতিত্ব করবেন। আর সমাবেশ পরিচালনা করবেন সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। এতে প্রধান অতিথি ওবায়দুল কাদের ছাড়াও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে উপসি’ত থাকবেন। এ ছাড়া সমাবেশে রাজশাহী বিভাগের বিভিন্ন আসনের সংসদ সদস্যরা অংশগ্রহণ করবেন।
এদিকে এই সমাবেশ সফল করতে জোরেশোরে মাঠে নেমেছেন রাজশাহী জেলা ও মহানগরের আওয়ামী লীগের নেতাকর্মীরা। সমাবেশে নেতাকর্মীদের যোগ দিতে জেলার প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে দলের পৰ থেকে বার্তা পাঠানো হয়েছে। অনুষ্ঠিত হয়েছে একাধিক প্রস’তি সভাও।
এদিকে গতকাল বৃহস্পতিবার বিকেলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়র্বজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ স’ানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতারা সমাবেশস’ল পরিদর্শন করেছেন। তারা সমাবেশস’লের প্যান্ডেল তৈরির কাজ ঘুরে দেখেন। এ সময় তারা সমাবেশস’ালের প্রস’তি দেখে সন্তোষ প্রকাশ করেন।
অন্যদিকে সমাবেশ সুন্দরভাবে শেষ করতে পুলিশের পৰ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস’া গ্রহণ করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, সমাবেশস’লে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। মাঠে থাকবে ডিবি পুলিশ ও গোয়েন্দা সংস’ার সদস্যরাও। এ ছাড়া সমাবেশকে কেন্দ্র করে নগরীর ট্রাফিক ব্যবস’া ঢেলে সাজানো হবে বলেও জানান তিনি।

Leave a Reply