ম-প পরিদর্শনে ব্যসৱ বাগমারার চেয়ারম্যান প্রার্থীরা

11/10/2016 12:40 pm0 commentsViews: 53

বাগমারা থেকে বিশেষ প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাগমারায় চেয়ারম্যান প্রার্থীদের পূজাম-প পরিদর্শনে ব্যসৱ সময় কাটাচ্ছেন। বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান দুর্গোৎসব পূজাম-পে প্রার্থীরা সশরীরে হাজির হয়ে সাধ্য মতো সহযোগিতা করে অবদান রাখার এবং ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন।
চেয়ারম্যান প্রার্থীরা তাদের সমর্থক-দের সাথে নিয়ে মোটর-সাইকেলের বিশাল বহরে পূজাম-পে গিয়ে লোকজনের সাথে কুশল বিনিময় এবং নগদ আর্থিক অনুদান দিতে যেনো হিড়িক পড়ে গেছে। এ ৰেত্রে সংরৰিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদের প্রার্থীরাও বসে নেই। তারাও তাদরে সর্মথকদের সাথে নিয়ে পূজাম-পে গিয়ে সাধ্য মতো সহযোগিতা করেছেন এবং ভোটার-দের সাথে কুশল বিনিময় করে নিজেকে প্রার্থী হিসেবে পরিচিতি জানান দেয়ার চেষ্টা করছেন।
সোমবার সরজমিনে বিভিন্ন এলাকায় পূজাম-পে গিয়ে দেখা গেছে, উপজেলার ১৬টি ইউনিয়নের ৬৮ জন চেয়ারম্যান প্রার্থীর সবাই তাদের সমর্থকদের সাথে নিয়ে মোটর-সাইকেলের বিশাল বহরে নিজ নিজ এলাকার পূজাম-পে যাচ্ছেন। প্রার্থীরা পূজাম-পে পৌঁছার পর সেখানে উপসি’ত লোকজনের সাথে মিষ্টি ভাষায় কথা বলছেন। ভোটারদের হাতে হাত মিলিয়ে সালাম বিনিময় এবং কোলাকুলি ও কুশল বিনিময় করছেন। এছাড়া পূজাম-পে কে কত টাকা দান করেছেন সেই বিষয়ে খোঁজ-খবর নিচ্ছেন। সেই হিসেব কষে প্রার্থীরা একে অপরের চেয়ে বেশি আর্থিকভাবে অনুদান দিয়ে নিজের কৃতিত্ব ও অবদান বাড়ানোর চেষ্টা করছেন। সাধারণ লোকজন জানান, প্রার্থীরা যেভাবে নগদ অর্থ দান করছেন তাতে মনে হয় তারা যেনো পূজাম-পে দান করার প্রতিযোগিতায় নেমেছেন।
সোনাডাঙা ইউপি’র আ’লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী অধ্যৰ আজাহারম্নল হক সোমবার তার কর্মি ও সমর্থকদের সাথে নিয়ে ইউনিয়নের সোনাডাঙা গ্রামে দু’টি এবং শিমলা এলাকার দু’টি পূজাম-প পরিদর্শন করেছেন। গোবিন্দপাড়া ইউনিয়নে আ’লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী আল মামুন প্রামানিক ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান শালজোড়, জিয়াপাড়া, দৌলতপুর, দামনাশ ঋশিপাড়া ও হামরম্নমসহ ইউনিয়নের বিভিন্ন ম-প পরিদর্শন করেছেন। নরদাশ ইউনি-য়নে বিএনপি’র চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুল মতিন ও আ’লীগের অধ্যৰ  গোলাম শফি কামাল বাবুল বাঁধেরহাট ও ফুলপুরে অনুষ্ঠিত পূজাম-প পরিদর্শন করেন। গণিপুর ইউপি’র বিএনপি’র মনোনিত চেয়ারম্যান প্রার্থী অ্যাড. মনিরম্নজ্জামান রঞ্জু, আ’লীগের এস এম এনামুল হক ও আ’লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হারুন অর রশিদ চান্দেরআড়া, মাধাইমুড়ি ও কোলা গ্রামে হিন্দুপাড়া অনুষ্ঠিত ম-প পরিদর্শন করেছেন। এছাড়া শুভডাঙ্গা ইউনিয়নে আ’লীগের আব্দুল হাকিম ও বিএনপি’র আব্দুল জলিল এবং মাড়িয়া ইউপি’র আ’লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী আসলাম আলী আসকান সোমবার নিজ এলাকায় অনুষ্ঠিত বিভিন্ন পূজাম-প পরিদর্শন করেছেন। পূজাম-পের আয়োজকরা জানান, প্রার্থীরা পূজাম-পে এসে কুশল বিনিময়ের পাশাপাশি আর্থিক-ভাবে নগদ অনুদান দিয়ে আমাদের সার্বিকভাবে সহযোগিতাও করে যাচ্ছেন। এটা পূজাম-প পরিচালনার ৰেত্রে আমাদের জন্য বড় ধরণের একটা পাওয়া  বটে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বাগমারার ১৬টি ইউপিতে এবার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় মাঠে নেমেছেন মোট ৬৮ জন প্রার্থী। এর মধ্যে আ’লীগের ১৬ জন, বিএনপি’র ১৬ জন, জাতীয় পার্টির ৭ জন, জামায়াত (স্বতন্ত্র) ৩ জন, কমিউনিস্ট পার্টির ১ জন ও স্বতন্ত্র ২৫ জন। এছাড়া সংরৰিত মহিলা সদস্য পদে ১৩৯ জন এবং সাধারণ সদস্য পদে ৪৪৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
উপজেলা নির্বাচন অফিসার গোলাম মোসৱফা জানান, চলতি সালের ৭ মে চতুর্থ ধাপে বাগমারা উপজেলার ১৬ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন’ স’ানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের বিরুদ্ধে নির্বাচনি আচরণ বিধি লংঘন এবং নির্বাচনে প্রভাব খাটানোর অভিযোগে নির্বাচন কমিশন মাত্র দু’দিন আগে নির্বাচন স’গিত করেন। স’গিত হওয়া এ উপজেলার ১৬ ইউপিতে ভোট গ্রহণের লৰে পুনঃতফশিল ঘোষণা করা হয়। ঘোষিত তফশিল অনুযায়ী উপজেলার ১৬ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে ৩১ অক্টোবর।

Tags:

Leave a Reply