জড়িত দুই জেএমবি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা

30/07/2016 1:05 am0 commentsViews: 42

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলার পলাতক দুই আসামিকে ধরিয়ে দিতে লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছে রাজশাহী মহানগর পুলিশ। হত্যাকা-ে জড়িত থাকার তথ্য-প্রমাণ নিশ্চিত হয়ে তাদেরকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন মহানগর পুলিশের মুখপাত্র ও রাজপাড়া থানা জোনের সহকারী কমিশনার ইফতেখায়ের আলম।
শুক্রবার গণমাধ্যমে ওই দুই পলাতক আসামির ছবি ও নাম-পরিচয়সহ বিজ্ঞপ্তি দেয়াও হয়েছে। আসামিদের অবস’ান বা যেকোন তথ্য দিতে ০১৭১৩৩৭৩৩০৩ অথবা ০১৭১৩৩৭৩৩০০ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।
পলাতক দুই আসামি হল- রাজশাহীর বাগমারার শ্রীপুর গ্রামের আব্দুল হাকিমের ছেলে শরিফুল ইসলাম ওরফে খালিদ এবং পঞ্চগড়ের দেবীধস থানার সোনারহার গ্রামের আব্দুলৱাহ মিয়া ওরফে মুন্নার ছেলে নজর্বল ওরফে হাসান ওরফে বাইক হাসান। এর মধ্যে শরিফুল ইসলাম রাবির ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিৰার্থী। তবে প্রায় এক বছর যাবত তিনি নিখোঁজ রয়েছেন। পরিবার ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে তার কোনো যোগাযোগ নেই। গত ২ জুলাই বাগমারা থানায় শরিফুলের নিখোঁজের কথা জানিয়ে সাধারণ ডায়েরি করেছে তার পরিবার।
গত ২৩ এপ্রিল সকালে নগরীর শালবাগান এলাকায় নিজ বাড়ির একটু দূরে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন রাবির ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী। এ ঘটনায় ওইদিন সন্ধ্যায় নগরীর বোয়ালিয়া মডেল থানায় অজ্ঞাত আসামি করে হত্যামামলা দায়ের করেন নিহতের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ। পুলিশের দাবি- এই হত্যাকা-ে জেএমবি জড়িত। মামলায় এখনও পর্যন্ত নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে রাবির লোক প্রশাসন বিভাগের শিৰার্থী ও শিবির নেতা হাফিজুর রহমান পুলিশ হেফাজতে অসুস’ হয়ে মারা গেছেন।

Tags:

Leave a Reply