স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী আজ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্র্ব ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রৰা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।
শেখ রাসেলের জন্মদিন উপলৰে আওয়ামী লীগের সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলৰে আওয়ামী লীগ আজ বৃহস্পতিবার সকাল ৮টায় বনানী কবরস’ানে চিরনিদ্রায় শায়িত শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। পাশাপাশি আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
এদিকে, এ উপলৰে রাজশাহী সমাজসেবা অধিদপ্তর পরিচালিত শেখ রাসেল শিশু প্রশিৰণ ও পুনর্বাসন কেন্দ্র বিভিন্ন কর্মসূচি পালন করবে। কর্মসূচির মধ্যে রয়েছে নগরীর উপশহরস’ শেখ রাসেল শিশু প্রশিৰণ ও পুনর্বাসন কেন্দ্রে সকাল সাড়ে ৯টায় বর্ণাঢ্য র‌্যালি, ১০টায় কেক কাটা, ১১টায় দোয়া মাহফিল, সাড়ে ১১টায় প্রীতি ফুটবল টুর্ণামেন্ট, বেলা আড়াইটায় আলোচনা ও পুরস্কার বিতরণ এবং সাড়ে ৩টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়র্বজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের ও সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক জুলফিকার হায়দার।