সোনালী ডেস্ক: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব বলেছেন, চিকিৎসা শিৰা ও সেবার মানোন্নয়নে গবেষণার কোনো বিকল্প নেই।
গতকাল রোববার বগুড়াস্থ টিএমএসএস মেডিকেল কলেজের সেমিনার হলে ‘বাংলাদেশে কেন বায়োমেডিকেল গবেষণায় অগ্রাধিকার দেয়া প্রয়োজন’ শীর্ষক দিনব্যাপী সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং টিএমএসএস মেডিকেল কলেজ যৌথভাবে উক্ত সেমিনারের আয়োজন করে। রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ও বায়োমেডিকেল রিচার্চ সেমিনার কমিটির আহবায়ক অধ্যাপক ডা. জাওয়াদুল হক এর সভাপতিত্বে সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সাইন্স, ঢাকার সাবেক উপাচার্য ও গবেষক অধ্যাপক ডা. লিয়াকত আলী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) বগুড়ার সভাপতি ও রামেবির সিন্ডিকেট সদস্য ডা. মোস্তফা আলম নান্নু, বগুড়াস্থ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যৰ অধ্যাপক ডা. আহসান হাবিব এবং টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে আরা বেগম। স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যৰ ডা. মো. আব্দুস শুকুর।
সেমিনারে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ, টিএমএসএস মেডিকেল কলেজ, নর্দান মেডিকেল কলেজ, রংপুর মেডিকেল কলেজ, প্রাইম মেডিকেল কলেজ, দিনাজপুর মেডিকেল কলেজ, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ, খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ, নর্থবেঙ্গল মেডিকেল কলেজ এবং বগুড়া নার্সিং কলেজ ও রংপুর নার্সিং কলেজের তিন শতাধিক শিৰক-শিৰার্থী অংশগ্রহণ করেন।