স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর শাহমখদুম (রহ.) ঈদগাহ মাঠে তাবলীগ জামাতের তিন দিনের আঞ্চলিক ইজতেমা গতকাল শনিবার আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে। ঢাকার মুর্বব্বি মুফতি আতাউর রহমান আখেরী মোনাজাত পরিচালনা করেন।
আয়োজক কমিটির মুর্বব্বি শেখ মঈন উদ্দিন হাসান জানান, বেলা ১১ টার পর আখেরী মোনাজাতে দেশ, জাতি ও বিশ্ব মুসলিমের শান্তি কামনা করা হয়। মোনাজাতে অংশ নিতে দূর দূরান্ত থেকে মুসলিলৱরা ইজতেমার মাঠে উপস্থিত হন। মাঠ ছাড়িয়ে রাস্তাঘাট মানুষে পরিপূর্ণ হয়ে পড়ে।
এর আগে, গত বৃহস্পতিবার বাদ জোহর আম বয়ানের মধ্যদিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুর্ব হয়। ইজতেমায় জেলার বিভিন্ন স্থানের মুসলিৱরা অংশ নিয়েছেন। ইজতেমায় উত্তরবঙ্গের বিভিন্ন স্থান থেকে আগত ওলামায়ে কেরাম এবং মুরব্বিরা ইজতেমায় ইসলাম ও কোরআনের আলোকে বয়ান করছেন। প্রতিদিন আলোচনা করে মজলিসের বক্তা নির্ধারণ করা হয়। রাজশাহী মহানগর পুলিশ ইজতেমা উপলৰে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে। নিরাপত্তার স্বার্থে শাহমখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে পুলিশ মোতায়েন করা হয়। আছে অস্থায়ী পুলিশ ক্যাম্প। প্রবেশ মুখে ছিল আর্চওয়ে। এছাড়াও সাদা পোশাকে পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও ইজতেমার আশপাশে দায়িত্ব পালন করেন।
শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা শেষ হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন ইজতেমার আয়োজক কমিটি ও পুলিশ প্রশাসন।